বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

ঝালকাঠি আজকাল
১১

ফাইনালে চোখ রেখে আজ নামছে সাকিবের বার্বাডোজ

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

 

 

আসরের ২৬তম ম্যাচে সেন্ট লুসিয়াকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) প্লে-অফ নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। শীর্ষে ওঠার লড়াইয়ে বৃহস্পতিবার (৩ অক্টোবর) গ্রুপ পর্বের শেষ ম্যাচেও জয় পায় বার্বাডোজ। বলিউড সুপারস্টার শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ৭ উইকেটের জয় পায় হোল্ডার-সাকিবরা। আজ রবিবার (৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে ফাইনালে ওঠার লড়াই বার্বাডোজের সামনে। 

বাংলাদেশ সময় রাত ১টা ৩০ মিনিটে গায়ানা আমাজন ওয়ারিয়র্সের মুখোমুখি হবে সাকিবের বার্বাডোজ। পয়েন্ট টেবিলের সেরা দুইয়ের লড়াই আজ। যে জিতবে সে দল ফাইনালের টিকিট নিশ্চিত করবে। এছাড়া হারা দল রাতের আরেক ম্যাচে জয়ী দলের মুখোমুখি হবে এবং সেখানে জয়ী দল ফাইনালে খেলবে। শোয়েব মালিক-সাকিবদের ম্যাচটি সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস-২ এ। 

বার্বাডোজ-গায়ানা; দুদলের পয়েন্টে এগিয়ে শোয়েব মালিকের গায়ানা। এই আসরে একটি ম্যাচও হারেনি গায়ানা। ১০ ম্যাচে পূর্ণ ২০ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে শোয়েব-নিশামরা। এ দিকে, সমান ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট সাকিবদের। 

 

ফাইনালে চোখ রেখে আজ নামছে সাকিবের বার্বাডোজ

এই আসরে দুদলের লড়াইয়ে সাকিবরা হারাতে পারেনি গায়ানা আমাজনকে। দুবারের লড়াইয়ে একবার বৃষ্টি আইনে ১২ রানে জিতেছে শোয়েব মালিকরা; আরেক ম্যাচে গায়ানা আমাজনের জয় ৪৭ রানের। সুতরাং দুদলের লড়াইয়ে মালিকদের এগিয়ে রাখাটাই স্বাভাবিক। 

প্রথম প্লে-অফের ম্যাচে ব্যাট হাতে শোয়েক মালিক আছেন দুর্দান্ত ফর্মে; এ দিকে সাকিবের দলের হয়ে দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনিও আছেন সেরা ছন্দে। ১০ ম্যাচে গায়ানা আমাজনের অধিনায়ক মালিকের রান ২৮১; আর ডুমিনির রান ২৬৭! 

বল হাতে গায়ানা আমাজনের ইমরান তাহির দুর্দান্ত বোলিং করছেন- এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৩টি শিকার করেছেন এই প্রোটিয়া তারকা। এ দিকে, বার্বাডোজ এই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি হ্যাডেন ওয়ালস। ৬ ম্যাচে ১৭টি উইকেট আছে তার ঝুলিতে। এছাড়া বার্বাডোজের অধিনায়ক জেসন হোল্ডারও খেছেন দুর্দান্ত; ১০ ম্যাচে ১২টি নিয়েছেন এই উইন্ডিজ কাপ্তান।  

উল্লেখ্য, বাংলাদেশি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব বার্বাডোজের হয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। তিন ম্যাচ খেলে ৪ উইকেট এবং রান করেছেন ৭৩; সর্বোচ্চ ৩৮ রান করেছেন টাইগার কাপ্তান; তার রান এবং উইকেট দলের বিপদে কাজে আসে। আজও সাকিব থাকবেন হোল্ডারদের একাদশে; নিজের সেরাটা দিয়ে বল এবং ব্যাট হাতে জ্বলে ওঠবেন সাকিব; সেই সঙ্গে দলকে জিতিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করবে। 

 

ফাইনালে চোখ রেখে আজ নামছে সাকিবের বার্বাডোজ

রাতের আরেক ম্যাচে সাড়ে ৯টায় সেন্ট কিটসের মুখোমুখি হবে ত্রিনবাগো। এই ম্যাচে হেরে যাওয়া দল বাদ যাবে; এবং জয়ী দল রাতের দ্বিতীয় ম্যাচে হারা দলের বিপক্ষে লড়াই করার সুযোগ পাবে।  

এই বিভাগের আরো খবর