• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের সৌদি সহায়তায় আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মাণ হবে : প্রধানমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সৌজন্য সাক্ষাত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, এমপির সাথে বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী সৌজন্য সাক্ষাত করেছেন।

বুধবার সকালে বাংলাদেশ সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে দু’দেশের বন্ধুপ্রতীম সম্পর্ক, স্বাধীনতা সংগ্রাম ও জাতির জনক বঙ্গবন্ধুর অবদান এবং বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আন্তরিক পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয়।

ভারতীয় হাইকমিশনার যৌথনদীর বিষয়গুলোর পাশাপাশি অন্যান্য সংশ্লিষ্ট সকল বিষয়ে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দু’দেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাত্রা আরও বেগবান হবে বলে আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ভারতের সাথে বাংলাদেশের ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর আলোকপাত করে আশাবাদ ব্যক্ত করেন যে, রাষ্ট্রদূত তার পেশাগত দক্ষতায় উভয় দেশের এই ঘনিষ্ঠ সম্পর্ককে পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় নিয়ে যাবেন।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতি স্বীকৃত হয়েছে এবং জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন। এই ধারাবাহিকতায় আঞ্চলিক ক্ষেত্রে বাংলাদেশের সাথে বন্ধুপ্রতীম অন্যান্য দেশের সম্পর্ক এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হচ্ছে। বন্ধুত্বপূর্ণ মনোভাব নিয়ে আলোচনার মাধ্যমে পানি সম্পদসহ অন্যান্য ক্ষেত্রে উভয় দেশের জনগনের আকাঙ্ক্ষা এবং সহযোগিতার ক্ষেত্র সম্প্রসারিত হবে বলে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মাহমুদুল ইসলাম, উপসচিব নূর আলম উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল