• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

নলছিটিতে শুরু হয়েছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: সরকারের গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ঝড়ে পড়া শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ করে দেওয়ার জন্য উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। ঝালকাঠির নলছিটিতে শুরু হয়েছে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। কখনো বিদ্যালয়ে যায়নি অথবা ঝড়ে পড়েছে, এমন ৮ থেকে ১৪ বছর বয়সী শিশুদের শিক্ষার সুযোগ করে দেওয়ার হচ্ছে। এ জন্য  উপজেলায় ৭০টি কেন্দ্র স্থাপন করে শিক্ষার্থীদের ভর্তি করা হবে। এসব কেন্দ্র যারা পড়ালেখা করবেন, তাদের প্রত্যেককে প্রতিমাসে ১২০ টাকা করে উপবৃত্তি দেওয়া হবে। আজ মঙ্গলবার সকাল ১১টায় নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বেসরকারী উন্নয়ন সংস্থা ভোসড এ কার্যক্রম পরিচালনা করবে।

এ উপলক্ষে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান। ভাইস চেয়ারম্যান মোর্শেদা বেগম লস্করের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠি উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক সুবিমল চন্দ্র হালদার, উপজেলা শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মু. আনোয়ার আজিম ও ভোসড এর প্রোগ্রাম হেড মো. মেহেদী হাসান। কর্মশালায় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকরা অংশ নেন।

ঝালকাঠি আজকাল