মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
৮৯

নলছিটিতে ভাসমান সবজি চাষ, গবেষণা সম্প্রসারণে মাঠ দিবস অনুষ্ঠিত

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ভাসমান বেডে সবজি ও মসলা চাষ, গবেষণা সম্প্রসারণ ও জণপ্রিয়করণ  প্রকল্পের আওতায় মাঠদিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৪ টায় নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের রায়াপাশা প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাঠ দিবস প্রধান অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ ফজলুল হক।

ইউনিয়ন চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত কৃষি সম্প্রসারণ অফিসার মনিরুল ইসলাম, অতিরিক্ত কৃষি সম্প্রসারণ শষ্য খায়রুল ইসলাম মল্লিক, নলছিটি উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি, মুক্তিযোদ্ধা কৃষক খান মতিউর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বিশেষ অতিথি ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন উপ সহকারী কৃষি কর্মকর্তা অপুর্ব লাল বিশ্বাস। মাঠ দিবস অনুষ্ঠানে এলাকার শতাধিক কৃষক ও কৃষানী উপস্থিত ছিলেন।

এই এলাকার মোকসেদ আলী, মোবারেক আলী হাওলাদার ও আলম হাওলাদার রায়পাশা গ্রামের জলাবদ্ধ জমিতে ১৫টি বেডে সবজি চাষ করে লাভবান হচ্ছেন। কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক ফজলুল হক কৃষকদের প্রতি জলাবদ্ধ জমি ও দূর্যোগকালীন সময় ভাসমান ভেলায় শাক সবজি চাষ করার আহবান জানান।

 

এই বিভাগের আরো খবর