• বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৪ রবিউল আউয়াল ১৪৪২

ঝালকাঠি আজকাল

নলছিটিতে এলজিইডির গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ অক্টোবর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মুজিববর্ষ উপলক্ষে এলজিইডির আওতাধীন গ্রামীন সড়ক রক্ষনাবেক্ষনের জন্য দ্রুত সময় (মোবাইল) ম্যান্টেনেন্স কার্যক্রম শুরু করেছে। ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় এলজিইডি বিভাগ তাদের রাস্তার মেরামত কার্যক্রম বৃহস্পতিবার থেকে শুরু করেছে।

ঝালকাঠির এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ রুহুল আমিন আনুষ্ঠানিক ভাবে ঝালকাঠির নলছিটি উপজেলার শিমুলতলা নলছিটি সড়কের বিভিন্নস্থানে আংশিক ক্ষতিগ্রস্থ রাস্তা সংস্কার কাজের উদ্ধোধন করেন। একই সময় জেলার ৪টি উপজেলায়ও অনুরুপ কার্যক্রম শুরু করা হয়েছে। বিটুমিন ও পাথর মিশ্রিত নুতন ধরনের একটি ইমালসন দিয়ে তাৎক্ষনিক ভাবে ক্ষতিগ্রস্থ রাস্তা মেরামত করার কার্যক্রম শুরু করা হয়েছে। এই ইমালসনটি প্যাকেটজাত করে ৩ মাস পর্যন্ত রাখা যায়।

ঝালকাঠি জেলায় এই কাজের ফলে জেলার প্রতিটি উপজেলায় ৭-৮ কিলোমিটার রাস্তার সংস্কার কাজ করা হবে। চলতি মাস থেকে শুরু হয়ে বর্ষার আগ মার্চ মাস পর্যন্ত রক্ষনাবেক্ষনের সংস্কার কাজ চলবে। ঝালকাঠি জেলায় ২০ লাখ টাকা বরাদ্ধ দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়েছে। বরাদ্দ শেষ হলে চাহিদা অনুযায়ী পরবর্তীতে আরও অর্থায়ন পাওয়া যাবে বলে নির্বাহী প্রকৌশলী মোঃ রুহুল আমিন জানিয়েছেন।

ঝালকাঠির উপজেলা সড়কগুলিকে প্রাথমিক ভাবে প্রধান্য দেওয়া হবে এবং তার পরে ইউনিয়ন সড়ক ও গ্রামিন অনান্য সড়ক রক্ষনাবেক্ষনের জন্য সংস্কার করা হবে। এই কাজের ফলে এলজিইডি বিভাগের নির্মানাধীন সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ার সাথে সাথে ক্ষতিগ্রস্থ অংশ তাৎক্ষনিক মেরামত করার ফলে সরকারের রক্ষনাবেক্ষণ খাতের ব্যায় কমবে এবং প্রতিটি সড়ক দীর্ঘদিন চলাচল উপযোগী থাকবে।

উদ্ধোধনী অনুষ্ঠানে এলজিইডি বিভাগের সিনিয়র সহকারী প্রকৗশলী নূর উস-শামস, উপ সহকারী প্রকৌশলী অনুপ কুমার সরকার, নলছিটি উপজেলা প্রকৌশলী, মীর মোহাম্মদ আখতারুজ্জামান ও ইউপি চেয়ারম্যান জেসমিন বেগমসহ স্থানিয় গন্যমান্য ব্যাক্তিরা এবং সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল