• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
১১১

নলছিটিতে অবৈধ ইটভাটায় অভিযানে ২০ লাখ টাকা জরিমানা ও কারাদন্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির নলছিটিতে একটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে মালিককে ২০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই বছরের কারাদন্ড ও ম্যানেজারকে এক বছরের কারাদন্ড দিয়েছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার দুপুরে উপজেলার মগড় ইউনিয়নের সুজাবাদ গ্রামের ওই ইটভাটায় অভিযান পরিচালনা করেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হালিম। এসময় তিনি ইটভাটাটি বন্ধ করে দেন।
পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, সুজাবাদ গ্রামে সুগন্ধা নদীর তীরে মেসার্স ইসলাম ব্রিকস নামে অবৈধভাবে একটি ইটভাটা গড়ে তোলা হয়। ইটভাটাটি পরিচালনা করেন জাকির হোসেন। র‌্যাব ও ফায়ার সার্ভিসের একটি ইউনিটের সহযোগিতায় বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ইটভাটায় অভিযান চালানো হয়। ইটভাটার মালিক জাকির হোসেন বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় ৮০ লাখ টাকা মূল্যের ‘কাঁচা ইট’ পানি দিয়ে ধ্বংস করা হয়। এসময় ইটভাটাটি বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালত। ইটভাটার মালিক জাকির হোসেনকে ২০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে দুই বছরের কারাদন্ড ও ম্যানেজার আবুল কালামকে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়। অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক তোতা মিয়া উপস্থিত ছিলেন।
বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবদুল হালিম বলেন, জেলা প্রশাসনের লাইসেন্স ছাড়াই ইটভাটায় কাঁচা ইট তৈরি করা হয়। খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে কারাদন্ড ও জরিমানা করা হয়।

 

ঝালকাঠি আজকাল
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর