• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
৪৬

ট্রাম্প নিজেই অনুমোদনহীন ‘হাইড্রোক্সিক্লোরোকুইন’ সেবন করছেন!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৯ মে ২০২০  

সম্প্রতি ম্যালেরিয়া এবং লুপাসের ওষুধ গ্রহণ শুরু করেছেন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের বলেছেন, করোনা ভাইরাসের সঙ্গে লড়তে তিনি নিজেই হাইড্রোক্সিক্লোরোকুইন নিচ্ছেন। যদিও ওষুধটির নিরাপদ নাও হতে পারে বলে সতর্ক করেছিলেন স্বাস্থ্য কর্মকর্তারা।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, "আমি এটি প্রায় দেড় সপ্তাহ ধরে নিচ্ছি এবং আমি এখনও সুস্থ আছি। আমি এখনও এখানে আছি।"

তবে বিশেষজ্ঞরা বলছেন, হাইড্রোক্সিক্লোরোকুইন করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করতে পারে এমন কোনও প্রমাণ নেই, যদিও ক্লিনিক্যাল ট্রায়ালগুলি চলছে।

৭৩ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্প সোমবার সংগ্রামী রেস্তোরা শিল্পে নিবেদিত একটি সভার আয়োজন করছিলেন। সেখানে যখন তিনি ওষুধটি সেবন করছিলেন, তখনই তিনি অজান্তেই প্রকাশ করে সাংবাদিকদের কাছে ধরা পড়েন।

তিনি সাংবাদিকদের বলেন, "আপনি অবাক হবেন যে কত জন লোক এটি নিচ্ছে। বিশেষত অসংখ্য ফ্রন্টলাইন কর্মীরা এটি নিচ্ছেন। আমিও এটি গ্রহণ করছি।

হাইড্রোক্সিক্লোরোকুইনের ইতিবাচক সুবিধার বিষয়ে তার প্রমাণ কী তা জানতে চাইলে ট্রাম্প বলেন "আমার প্রমাণ এখানে: এটি সম্পর্কে আমি অনেক ইতিবাচক ফল পেয়েছি।"

তিনি বলেন, আমি হাইড্রোক্সিক্লোরোকুইন সম্পর্কে অনেক গল্প শুনেছি এবং যদিও এটি ভাল না। আমি অবশ্যই বলব যে আমি এর দ্বারা ক্ষতিগ্রস্ত হতে চাই না।"

যদিও হোয়াইট হাউসের কিছু লোকে দেহে করোনা ভাইরাস ধরা পড়ে। সোমবার প্রেসিডেন্ট আবার বলেছিলেন যে তার করোনা ভাইরাসের কোন লক্ষণ নেই। তার গেহে ঘন ঘন করোনার পরীক্ষা হচ্ছে।

ট্রাম্প আরও বলেন, তিনি প্রতিদিন জিঙ্ক ও অ্যাজিথ্রোমাইসিন গ্রহণ করছেন। যা করোনার সংক্রমণ প্রতিরোধে একটি অ্যান্টিবায়োটিক।

হোয়াইট হাউসের চিকিৎসক এই বিতর্কিত প্রতিকার গ্রহণ শুরু করার পরামর্শ দিয়েছেন কিনা জানতে চাইলে ট্রাম্প বলেন, তিনি নিজেই এটি নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

পরে হোয়াইট হাউসে ট্রাম্পের চিকিৎসক ডাঃ শন কনলি এক বিবৃতিতে বলেন, ট্রাম্প খুব ভাল আছেন। তার দেহে করোনার কোন উপসর্গ নেই। বিবিসি।

ঝালকাঠি আজকাল
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর