• বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
‘প্রতিবন্ধীদের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করতে হবে’ পার্বত্য শান্তিচুক্তি বিশ্বে দৃষ্টান্ত হয়ে থাকবে: রাষ্ট্রপতি সরকার পার্বত্য চট্টগ্রামসহ সর্বত্র শান্তি বজায় রাখতে বদ্ধপরিকর ব্যান্ডউইথ কিনবে সৌদি-ভারত-নেপাল-ভুটান, প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস মহান বিজয়ের মাস শুরু এইডস রোগ নির্মূল করার জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ: প্রধানমন্ত্রী সারাদেশে রেল যোগাযোগ গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু রেল সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের পিছনে ভিন্ন উদ্দেশ্য আছে- কাদের

ঝালকাঠীতে প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার ও অর্থ প্রদান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঠালিয়া উপজেলার সদর ইউনিয়নের জয়খালী গ্রামের স্বামী পরিত্যক্তা ও হতদরিদ্র তাছলিমা বেগমের প্রতিবন্ধী সস্তান মোঃ মেহেদী হাসান (১৬) কে সমাজসেবা অধিদপ্তর অর্থ সহায়তা দিয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারটিকে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার। কাঠালিয়া সমাজসেবা অধিদপ্তর এককালীন পাঁচ হাজার টাকা প্রদান করে। 

এসময় উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য অনেক সুযোগ সুবিধা করে দিয়েছেন। সরকারের পাশা পাশি সমাজের বিত্তবানরা প্রতিবন্ধী শিশুদের সাহায্যে এগিয়ে আসলে তাদের জীবন চলার পথ হয়তো একটু মসৃণ হবে।

এদিকে ঝালকাঠির রাজাপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৮ জন দুস্থ প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীদের মাঝে ডিভাইস (ক্র্যাচ, চশমা, শ্রবণ যন্ত্র, হুইল চেয়ার) বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রধান কার্যালয়ে এসব বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জিয়া হায়দার খান লিটন, উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সাংবাদিক মোঃ নোয়ামুল আহসান হিরন প্রমূখ। উল্লেখ্য ১৮ জন প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীর মধ্যে ১জনকে ক্র্যাচ, ৬ জনকে চশাম, ৭ জনকে শ্রবণ যন্ত্র ও ৪ জনকে হুইল চেয়ার বিতরণ করা হয়।

ঝালকাঠি আজকাল