• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

ঝালকাঠি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২১ মার্চ ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে এই সভায় জেলার বিভিন্ন সরকারি বিভাগ ও স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানের জেলা প্রানরা  সভায় অংশগ্রহন করে।

চলোমান সরকারের উন্নয়নের উপর আলোচনা করেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব খান আরিফুর রহমান,নলছিটি উপজেলা চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান ও রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান। এছাড়াও অতিরিক্ত পুলিশ (প্রশাসন) মো. হাবীবুল্লাহ, সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী,উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার। ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ আরিফুল ইসলাম সভা সঞ্চালনা করেন।

সভায় বর্তমানে অন্যান্য জেলার তুলনায় ঝালকাঠির আইনশৃঙ্ঘা ভালো আছে জানিয়ে, অতিরিক্ত পুলিশ (প্রশাসন) মো. হাবীবুল্লাহ বলেন, গতমাসে জেলায় ২০টি মামলাও হয়নি এতে প্রমান করে জেলার আইনশৃঙ্ঘা  খুবই ভালো। এছাড়া মাত্র একটি খুন হয়েছে। নারী  ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে ১৬ টি।

সভায় দ্বিতীয় ধাপে মহামারি করোনাভাইরাসের সংক্রমন রোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি  করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী  নির্দেশনা মেনে সকলকে করোনার  টিকা নিতে আহবান জানান জেলা প্রশাসক। জেলায়  এপযন্ত  করোনার ভ্যাকসিন  ১৬ হাজার ১৮ জনকে দেয়া হয়েছে বলে জানানো হয়।

এছাড়া বিভিন্ন বিভাগের উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা ভিত্তিক আলোচনা করেন। কৃষি, স্বাস্থ্য, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ,গনপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় অংশগ্রহন করে। জেলা প্রশাসক সরকারের সকল বিভাগের উন্নয়ন কর্মসূচি নির্ধারিত সময়ের মধ্যে গুনগতমান বজায় রেখে শেষ করার নির্দেশনা প্রদান করেন।

ঝালকাঠি আজকাল