• সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

ঝালকাঠি আজকাল
১৯৮

ঝালকাঠির ৬ এতিমখানায় অনুদানের চেক বিতরণ সমাজসেবা অধিদপ্তরের

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ মে ২০২০  

ঝালকাঠি প্রতিনিধিঃ
করোনা দূর্যোগ পরিস্থিতি মোকাবেলায় ঝালকাঠির সদর উপজেলার বেসরকারি এতিমখানার কোমলমতি শিশুদের খাদ্য ও আনুষঙ্গিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি অনুদানের চেক বিতরণ করা হয়েছে। আজ সকালে উপজেলা সমাজসেবা অফিসা কর্যালয়ে প্রতিষ্ঠান প্রধানের কাছে তুলে দেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান পলাশ।  

ঝালকাঠি সদরের কেওড়া ইউনিয়নের সারেঙ্গল এতিমখানার ১ম কিস্তির (জুলাই/১৯ হতে ডিসেম্বর/১৯) খাদ্য ও আনুষঙ্গিক বিলের ৩২জনের ৩ লক্ষ ৮৪ হাজার টাকা ও গাভারামচন্দ্রপুর ইউনিয়নের কাঁচাবালিয়া এতিমখানার ১৫ জনের ১ লক্ষ ৮০ হাজার টাকা চেক দেয়া হয়। 

এছাড়া সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের বিন্নাপাড়া হিরামননেছা এতিমখানার জন্য ১ লক্ষ ২০হাজার টাকা ও  দেউলকাঠি রহমানিয়া এতিমখানর  ৫ লক্ষ ৪ হাজার টাকা চেক দেয়া হয়েছে। 

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান পলাশ জানান, সদর উপজেলার মোট ৯টি বেসরকারি এতিমখানার মধ্যে এ পর্যন্ত ৬টি এতিমখানার শিশুদের সরকারি খাদ্য ও আনুষঙ্গিক বিল পরিশোধ করা হয়েছে। অবশিষ্ট তিনটির বিল দাখিলের জন্য তাগিদ দেওয়া হয়েছে। 

ঝালকাঠি সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আওতাধীন কেওড়া, গাবখান ধানসিঁড়ি, নবগ্রাম, কীর্ত্তিপাশা ও পোনাবালিয়া মোট ৫টি ইউনিয়নের প্রতিবন্ধী, বয়স্ক  ও বিধবা ভাতা উপকারভোগী সকল ভাতা (৪র্থ কিস্তিসহ) সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা হচ্ছে।

এছাড়াও ঝালকাঠি সদর ও পৌরসভায় প্রায় ১৫ হাজার মানবিক সহায়তা কার্ড এসেছে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে এ কার্ড জনসংখ্যার ভিত্তিতে বিভাজন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনামত খাদ্য ও সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সকল কার্ড ত্রান ও দূর্যোগ মন্ত্রণালয়ের এমআইএস এ অন্তর্ভুক্তসহ ডিজিটাল পদ্ধতিতে বিতরণ করা হবে।  
 

ঝালকাঠি আজকাল
ঝালকাঠি বিভাগের পাঠকপ্রিয় খবর