শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৯ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

ঝালকাঠি আজকাল
২০

ঝালকাঠিতে সরকারি গাছ বিক্রি করলেন বিএনপি নেতা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

ঝালকাঠির নলছিটি উপজেলায় পীর মোয়াজ্জেম হোসেন সড়কের পাশের সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে উপজেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর এনায়েত করিম মিশুর বিরুদ্ধে।

জানা যায়, সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে এনায়েত করিম মিশু নান্দিকাঠি বাইপাস মোড়ে সড়কের পাশে থাকা বিভিন্ন প্রজাতির ৯টি গাছ দেড় লাখ টাকায় বিক্রি করেন। শনিবার (৩ আগস্ট) বিকালে বিক্রেতারা গাছগুলো কেটে নিয়ে যাওয়ার সময় জেলা পরিষদের একটি টিম ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা বন্ধ করে দেয়। তবে প্রত্যক্ষদর্শীরা জানায়, কাটা গাছের বড় টুকরোগুলো ক্রেতা আগেই নিয়ে যায়। 

স্থানীয়রা জানায়, সম্প্রতি নান্দিকাঠি গ্রামের বাসিন্দা এনায়েত করিম মিশু ওই সড়কের পূর্ব পাশে থাকা ছোট-বড় ৯টি গাছ নিজের দাবি করে দেড় লাখ টাকায় ব্যবসায়ী নাইম বিশ্বাসের কাছে বিক্রি করেন। এর মধ্যে রেইন্ট্রি, চাম্বল, মেহগনিসহ নানা প্রজাতির গাছ রয়েছে। শ্রমিকরা শনিবার সকালে গাছ কাটা শুরু করেন। এলাকাবাসীরা বিষয়টি জেলা পরিষদের কর্মকর্তাদের জানালে তারা গাছ কাটা বন্ধ করে দেয়। 

এ ঘটনায় এনায়েত করিম মিশু বলেন, সড়কের ওপর গাছগুলো আমার জমিতেই রয়েছে। তবে জমি মাপার পর গাছগুলো জেলা পরিষদের সীমানায় পড়লে তাদের দিয়ে দিব। 

ঝালকাঠি জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে গাছ কাটা বন্ধ করে দেওয়া হয়েছে। খোঁজখবর নিয়ে সরকারি গাছ কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এই বিভাগের আরো খবর