সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
২৫৪

ঝালকাঠিতে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধন করলেন আমু

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে ৪১তম জাতীয় বিজ্ঞান ও  প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ও ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ প্রতিপাদ্যকে সামনে রেখে তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড শুরু হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু প্রধান অতিথি হিসেবে আজ সকালে সদর উপজেলা পরিষদ মিলায়তনে এ মেলার উদ্বোধন করেন। 

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। সদর উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস সভাপতিত্ব করেন। 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে উপজেলা প্রশাসন আয়োজিত মেলায় ১৭টি স্টল স্থান পেয়েছে। এতে শিক্ষাপ্রতিষ্ঠান ও বিজ্ঞান ক্লাবসমূহের বিভিন্ন ধরনের বিজ্ঞান প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে জাতিকে বিজ্ঞান মষ্ক করে গড়ে তোলা এবং প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জণে অধিকতর বিজ্ঞান চর্চার ওপর গুরুত্বারোপ করা হয়।
 

এই বিভাগের আরো খবর