বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
৯৩

ঝালকাঠিতে বুলবুল মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধিঃ
ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় ঝালকাঠিতে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শুক্রবার বিকালে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজিত দূর্যোগ প্রস্তুতি বিষয়ে জরুরি সভায় করেছে জেলা প্রশাসক মোঃ জোহর আলী।

সভায় জেলা প্রশাসক জানান, জেলায় ৫টি কর্ন্টোল রুম চালু, মোট ৭৪ টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রাখা হয়েছে। বিভিন্ন হাসপাতাল স্বাস্থ্যকেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকে জরুরি সেবাদানের ব্যাবস্থা গ্রহন,রেডক্রিসেন্ট ও এনজিওর এক হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত। এছাড়া এনজিওর এক হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখাসহ জেলা কমিটির মতো উপজেলা ও ইউনিয়ন দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটিকে জরুরি সভা করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করবেন। সভায় দূর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় শুকনা খাবার মজুদ রাখাসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়।

বিকেলে ডিসি অফিসের সুগন্ধা সভাকক্ষে জেলা প্রশাসক মো: জোহর আলির সভাপতিত্বে প্রস্ততি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মোঃ ফরিদ উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাা পনির, উপজেলা ভাইসচেয়ারম্যান মঈন তালুকদান, সিভিল সার্জনের প্রতিনিধি ডাক্তার গোলাম ফরহাত,ফায়ার ষ্টেশনের উপ সহকারী পরিচালক মোঃ সেলিম মিয়া, সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি,শিক্ষক,সাংবাদিক,এনজিও প্রতিনিধি, রেডক্রিসেন্ট কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যাক্তিরা সভায় উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর