• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শীতে করোনা পরিস্থিতি অবনতির ইঙ্গিত, এখনই প্রস্তুতির নির্দেশ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন : প্রধানমন্ত্রী অফিসের সামনে নেতাকর্মীদের মাথা ফাটিয়ে আন্দোলন করে বিএনপি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যাংকের অনুদান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, শনাক্ত ১৫৬৭ দেশে-বিদেশে ইসলাম প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আল্লামা শফী আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন : প্রধানমন্ত্রী সীমান্তহত্যা বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী
৯১

ঝালকাঠিতে নিরাপদ উদ্যাণতাত্বিক ফসলের উপর কৃষকদের প্রশিক্ষণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৩ জুন ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের প্রশিক্ষণ কেন্দ্র ঝালকাঠির কৃষি অঞ্চলখ্যাত নবগ্রাম ইউনিয়নের কৃষক কৃষানীদের নিয়ে আজ ১৩ই জুন শনিবার ২ ব্যাচে ২৫ জন করে ৫০ জন কৃষক-কৃষাণীকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। নিরাপদ উদ্যাণতাত্বিক ফসল সংগ্রহ পরবর্তী প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় খরিপ-১ মৌসুমে এই প্রশিক্ষণ জেলা  কৃষি সম্প্রসারণ বিভাগ আয়োজন করেছে।
    
উৎপাদনের কৌশল, পোকা মাকর দমন এবং বাজারজাত করণের উপর কৃষি বিভাগরে জেলা উপ-পরিচালক মোঃ ফজলুল হক, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার রিফাত সিকদার,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা তানজিলা আহম্মেদ ও উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান প্রশিক্ষণ পরিচালনা করেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুল হক বলেন, খরিপ-১ মৌসুমে আওতায় কৃষক কৃষানীদের প্রশিক্ষণ দিয়ে লতা জাতীয় ফসল কুমরো, লাউ, চিচিংগা, বরবটি, করোলা, ও কাকড়লসহ নানা ধরণের ফসল উৎপাদনের কৌশল, পোকা মাকর দমন এবং বাজারজাত করণের উপর ধারনা প্রদান করা হয়েছে। এ প্রশিক্ষণের ফলে কৃষকরা রোগ বালাই মুক্ত সবজি উৎপাদন করতে পারবে।

ঝালকাঠি আজকাল
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর