• বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৫ রবিউল আউয়াল ১৪৪২

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে পুলিশের সমাবেশ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে সমাবেশ করেছে পুলিশ। আজ শনিবার সকাল ১০টায় একযোগে জেলার ৫০টি বিটে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশগুলোতে ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার কাজী ছোয়াইব, চার থানার ভারপ্রপ্ত কর্মকর্তা ও উপপরিদর্শকরা বক্তব্য রাখেন। সমাবেশে নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়।

সমাবেশে পুলিশ কর্মকর্তারা বলেন, নারীদের সুরক্ষা ও নিরাপত্তার জন্য পুলিশ সবসময় প্রস্তুত রয়েছে। ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে জনগণকে সচেতন হতে হবে। যেখানেই এ ধরণের ঘটনার খবর পাওয়া যাবে, সেখানেই প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

এদিকে ঝালকাঠির কাঠালিয়া ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ করেছে জেলা পুলিশ। সকালে কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের সেন্টারের হাট বাজারে ধর্ষন ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) পুলক চন্দ্র রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিট পুলিশিংয়ের সাধারণ সম্পাদক, শৌলজালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও শৌলজালিয়া ইউপি চেয়ারম্যান মাহামুদ হাসান রিপন, বরগুনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবদুর রহমান নান্টু,অধ্যক্ষ এ কে এম কামরুজ্জামান, মোঃ মঞ্জিল মোর্শেদ (পীর সাহেব)।

সমাবেশে নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ইমামসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী পুরুষ অংশগ্রহণ করেন। সমাবেশ শেষে উপস্থিত সবাই হাত তুলে নারী নির্যাতন ও ধর্ষনসহ বিভিন্ন অপরাধ প্রতিরোধে শপথ গ্রহণ করেন। এ শপথ বাক্য পাঠ করান কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায়।  এছাড়া নলছিটি ও রাজাপুরে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে সমাবেশ করেছে জেলা পুলিশ।

ঝালকাঠি আজকাল