শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
৪৯

ঝালকাঠিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি: ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠিতে বৃহস্পতিবার সমাবেশ, র‌্যালি, সেমিনার, রচনা ও পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণসহ নানা আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯’ পালিত হয়েছে।
এ উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সহযোগিতায় ও জেলা প্রশাসনের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এতে অংশ নেন। ডিসি অফিসের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর তা একই স্থানে গিয়ে শেষ হয়।
জেলা প্রশাসক মোঃ জোহর আলী র‌্যালিতে নেতৃত্ব দেন এবং পরে ডিসি অফিসের সুগন্ধা সভাকক্ষে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলামের সভাপতিত্বে ঝালকাঠি সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক ডক্টর শামীম আহসান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ ফজলুল হক, মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক আলতাফ হোসেন, জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলাম প্রমুখ আলোচনায় অংশ নেন।

বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীরা হলেন- রচনা : প্রথম সিয়াম হোসেন, দ্বিতীয় বাধন বিশ্বাস, তৃতীয় লামিয়া আক্তার এবং পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন : প্রথম নুসরাত, দ্বিতীয় নিলাভা ইসলাম তৃণা ও তৃতীয় ফাতেমাতুজ জোহরা। প্রধান অতিথি জোহর আলী তাদের হাতে পুরস্কার তুলে দেন।

 

এই বিভাগের আরো খবর