বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

ঝালকাঠি আজকাল
৩২৪

ঝালকাঠিতে খাঁচায় পোষা বর্ণিল পাখির প্রদর্শনী

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে প্রথম বারের মত অনুষ্ঠিত হয়েছে কেইস বার্ড বা খাঁচায় পাখির প্রর্দশনী।
শুক্রবার সকালে শহরের মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে এর আয়োজন করা হয়। ঝালকাঠির পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির ফিতা কেটে ও পায়রা উরিয়ে প্রর্দশনীর উদ্বোধন করেন। 
কেম্বাইন্ড পেটস এন্ড বার্ডস বরিশালের আয়োজন এ পাখি প্রদর্শনীতে দেশের সেরা দুটি পাখি প্রদর্শনী সংগঠন এ্যাভিয়েন কমিউনিটি অফ বাংলাদেশ ও বার্ডস রিগার সোসাইটি অব বাংলাদেশ অংশ নিচ্ছে। এতে বিভিন্ন জেলার ও স্থানীয় প্রায় ২০০ সৌখিন পাখি পালনকারী প্রায় ৪০ মিউটেশনের পাখি নিয়ে প্রদর্শনীতে অংশ নিচ্ছে। 
জেলা আওয়মী লীগের সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ বি এম আনিসুর রহমান পলাশ,কেম্বাইন্ড পেটস এন্ড বার্ডস সভাপতি মামুনুর রশিদ রনি,বিশিষ্ট সমাজ সেবক রাজিবুল হক,মোস্তাফিজুর রহমান রিংকু প্রমুখ বক্তব্য রাখেন।
সকাল থেকে পাখি প্রেমিকদের কলতানে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গন। পাখির প্রতি ভালবাসা ও পাখি পালনে সকলকে উদ্ভুদ্ধ করা লক্ষে এর আয়োজন বলে জানিয়েছেন আয়োজন মামুনুর রশীদ রনি।
এসব পাখি দেখতে ছুটে আসে পাখি প্রেমীরা এদের মধ্যে বেশির ভাগই শিশু যাদেরকে অভিভাবকরা নিয়ে আসেন পাখিদের সাথে পরিচয় করিয়ে দিতে।
 

এই বিভাগের আরো খবর