• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

ঝালকাঠিতে কিশোরীকে ধর্ষণের দায়ে দুই যুবকের আমৃত্যু কারাদন্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে এক কিশোরীকে (১৩) ধর্ষণের দায়ে দুই যুবককে আমৃত্যু কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, শহরের সিটিপার্ক এলাকার মো. রানা খলিফা ও মো. নাদিম। রায় ঘোষণার সময় দ-প্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী অতিরিক্ত সরকারি কৌঁসুলি মোস্তাফিজুর রহমান মনু এ তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত সরকারি কৌঁসুলি আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু মামলার বিবরণে জানান, ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি ওই কিশোরীকে ঘরে রেখে তাঁর মা বাইরে যায়। এ সুযোগে একা পেয়ে ওই কিশোরীকে ওড়না দিয়ে মুখ বেধে রানা খলিফা ও নাদিম ধর্ষণ করে। রাত ১০টার দিকে মা বাড়িতে ফিরে আসলে ধর্ষণের শিকার ওই কিশোরী মাকে এ ঘটনা জানায়। ধর্ষণে মেয়েটি অন্তসত্তা হয়ে পড়ে।

এ ঘটনায় ২০১৪ সালের ১৮ জুন মেয়েটির মা বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় দুই যুবককে আসামি করে একটি মামলা করেন। থানার উপপরিদর্শক গৌতম কুমার ঘোষ মামলাটি তদন্ত করে ওই বছরের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্র দাখিলের  একমাস পরে ধর্ষণে শিকার মেয়েটি একটি কন্যা শিশু জন্ম দেয়। ঐ শিশুটির এখন বয়েস ৭ বছর। আদালত ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি আ.স.ম মোস্তাফিজুর রহমান মনু ও আসামি পক্ষে ছিলেন মিজানুর রহমান মুবিন।

 

ঝালকাঠি আজকাল