• রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২৩ রজব ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সফল তিন সরকারপ্রধানের একজন শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী ‘অবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে’ দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে: প্রধানমন্ত্রী চার মাসে ‘অবশ্যই’ ৪৪২ প্রকল্প সমাপ্তির নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান আরো টিকা কেনার টাকা প্রস্তুত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

ঝালকাঠিতে করোনা ভ্যাকসিন নিলেন ডিসি সিভিল সার্জনসহ ১৩০ জন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে শুরু হয়েছে কোভিড ১৯ টিকাদান কর্মসূচি। আজ রবিবার বেলা ১২টায় ভিডিও কনফারেন্সের মধ্যেমে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু এমপি। এর পরেই জেলা প্রশাসক মো. জোহর আলী, সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরকে করোনা প্রতিরোধ ভ্যাকসিন প্রদান করা হয়। এছাড়াও জেলার তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে শুরু হয় টিকাদান কর্মসূচি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা টিকা নিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন। 

প্রথম দিন জেলার চারটি কেন্দ্রে রেজিস্ট্রেশনকারী ১৩০ জনের শরীরে ভ্যাকসিন প্রদান করা হয়। পরবর্তীতে ১৫ ক্যাটাগরিতে অগ্রাধিকার ভিত্তিতে এ ভ্যাকসিন দেওয়া হবে। জেলায় চাহিদা পাঠানো হয়েছিল ১৯ হাজার ডোজ, এসেছে ১২ হাজার। ছয় হাজার মানুষকে দুই দফায় দুটি ডোজে এ ভ্যাকসিন প্রদান করা হবে। ঝালকাঠিতে এখন পর্যন্ত রেজিস্ট্রেশনকারী ৭৫০ জনের তালিকা পেয়েছে স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ঝালকাঠি সদরে প্রথম দিনে ৪০জন, নলছিটি উপজেলায় ৩০জন, রাজাপুরে ৩০ ও কাঁঠালিয়ায় ৩০জনকে এ টিকা প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার। অনুষ্ঠানের সভাপত্বি করেন সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী।

ঝালকাঠি আজকাল