বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

ঝালকাঠি আজকাল
২১

ছাত্রলীগের সম্মান ফেরানোর প্রতিশ্রুতি জয়-লেখকের

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

ছাত্রলীগের সম্মান ফেরানোর প্রতিশ্রুতি দিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। রোববার দুপুর একটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এ প্রতিশ্রুতি দেন তারা।

আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশের ইতিহাসের প্রতিটি অধ্যায়ে ছাত্রলীগের অবদান রয়েছে। সেই ছাত্র সংগঠন বদনামের ভাগিদার হতে পারে না। ছাত্রলীগের হারানো মর্যাদা পুনরুদ্ধার করতে আমরা চেষ্টা করব। লেখক ভট্টাচার্য বলেন, আমরা একটি অস্থির সময়ে সংগঠনের দায়িত্ব পেয়েছি। এটি আগে সামাল দিতে হবে।

এসময়, ছাত্রলীগের গঠনতন্ত্র ও পুরনো ঐতিহ্য ফিরিয়ে আনতে সব ধরনের ইতিবাচক পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন দুই নেতা। শেখ হাসিনার হাতকে শক্ত করতে সব চ্যালেঞ্জ নিতে প্রস্তুত থাকার প্রতিশ্রুতিও দিয়েছেন তারা।

আগামীকাল সোমবার সকাল ১১টায় ধানমন্ডির ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন জয়-লেখক। পরে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন শুরু করার কথা জানিয়েছেন দুজন।
 
প্রসঙ্গত, বিতর্ক-সমালোচনা আর অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গতকাল রাতে পদত্যাগপত্র জমা দেন। এরপরই দায়িত্বে আসেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় ও জ্যেষ্ঠ যুগ্ম-সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

এই বিভাগের আরো খবর