• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
১৯

চেক ক্লিয়ারিং হবে স্বল্প পরিসরে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

ব্যাংক খাতের অন্যান্য লেনদেনের মতো চেক লেনদেন নিষ্পত্তির কাজে নিয়োজিত বাংলাদেশ অটোমেটেড ক্লিয়ারিং হাউজের কার্যক্রমও সীমিত পরিসরে চালু থাকবে। আজ সোমবার (৩০ মার্চ) থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত পরিসরে ক্লিয়রিং হাউজ খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল রবিবার বাংলাদেশ ব্যাংক এক সার্কুলারে এ তথ্য জানিয়েছে।
সার্কুলারে বলা হয়েছে, ৫ লাখ টাকার বেশি অঙ্কের চেক ক্লিয়ারিংয়ের জন্য সকাল ১১টার মধ্যে পাঠাতে হবে। এসব চেক ১২টার মধ্যে নিষ্পত্তি হবে। আর যেকোনও রেগুলার চেক সাড়ে ১১ টার মধ্যে ক্লিয়ারিং হাউজে পাঠাতে হবে। এসব চেক নিষ্পত্তির শেষ সময় সাড়ে ১২টা।
বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, চলতি সপ্তাহে নিত্যপ্রয়োজনীয় পণ্য, জরুরি চিকিৎসা ও অন্যান্য সেবা সামগ্রী সরবরাহ, সরকারের বিভিন্ন সামাজিক ভাতা পরিশোধ, সরকারের বিভিন্ন সেবামূল্য, দেশের বিভিন্ন স্থানে অভ্যন্তরীণ পণ্য সরবরাহ সচল রাখা এবং ওএমএস কার্যক্রমে দুস্থ ও অসহায় জনসাধারণকে দেওয়া সহায়তার আন্তঃব্যাংক লেনদেনের জন্য সাধারণ ছুটির এই সময়ে ক্লিয়ারিং খোলা থাকবে।

ঝালকাঠি আজকাল
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর