• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল

কাঠালিয়া প্রধানমন্ত্রীর অগ্রধিকার আবাসন প্রকল্প পরিদর্শন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর অগ্রধিকার আবাসন প্রকল্পের আওতায় ঝালকাঠির কাঠালিয়া উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের যে সকল পরিবারের জায়গা জমি ও ঘরবাড়ি কিছুই নেই এই শ্রেণী ৩২৮ টি পরিবারের জন্য গৃহ নির্মান প্রকল্পের কাজ এগিয়ে চলছে। "আশ্রয়ন-২"এর আওতায় কাঠালিয়া উপজেলার আমুয়া ও সদর ইউনিয়নে নির্মানাধীন ঘর নির্মানের প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. জোহর আলী। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে জেলা প্রশাসন ঝালকাঠি ও উপজেলা প্রশাসন কাজ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এই প্রকল্প বাস্তবায়নে কাজ করছেন। প্রতিটি গৃহ নির্মানের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। প্রতিটি পরিবারের জন্য আধাপাকা এই ঘরে ১ টি খোলা বারান্দা, ২টি বসত কক্ষ, একটি পাকা টয়লেট, ১টি পাকের ঘর ও ১টি খাবার ঘর ডিজাইনভুক্ত। উপজেলা প্রশাসন জেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে খাস জমি উদ্ধার করে সেখানে গৃহ নির্মান করে এই অসহায় পরিবারগুলিকে মাথা গোজার ঠাই করে দিচ্ছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বিকালে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী এই গৃহ নির্মান প্রকল্প পরিদর্শন করেন এবং নির্মান প্রকল্প গুনগতমান বজায় রেখে বাস্তবায়নে দিকনির্দেশনা প্রদান করেন। এ সময় তার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার, কঠালিয়া থানার অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন জমি নাই ঘর নাই শ্রেণীর উপকারভোগীদের ঘরের জন্য আবেদন গ্রহন শুরু করেছেন। কয়েক দিনের মধ্যে উপজেলা প্রশাসন ও উপজেলার গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘর বন্টন করা হবে। কাঠালিয়া উপজেলার সকল শ্রেনীর সুধি সমাজ কে এ কাজে সঠিক তথ্য দিয়ে প্রকৃত যোগ্য ব্যক্তিদের মাঝে ঘর বিতরন করে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতা করার জন্য আহবান জানাচ্ছি। ঘর প্রাপ্তদের তালিকা ফেসবুক ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা। উল্লেখ্য যে, ১ম পর্যায়ের ৫০ টি ঘর একই প্রক্রিয়ায় বরাদ্দ দেওয়া হয়েছিল।

ঝালকাঠি আজকাল