শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
৭৯

কাঁঠালিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০১৯  

কাঁঠালিয়া প্রতিনিধিঃ
ঝালকাঠির কাঁঠালিয়ায় রবি মৌসুমে কৃষি প্রনেদনা কর্মসূচীর আওতায় ক্ষৃদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ভুট্রা,সুর্যমূখী শীতকালিন মুগ এবং গ্রীষ্মকালিন মুগ আবাদ বৃদ্ধির লক্ষে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরন করা হয়েছে।
সার-বীজ বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো.এমাদুল হক মনির। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো.বদিউজ্জামান সিকদার ও নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খানম। 

সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ মো.শহীদুল ইসলাম, কৃষিবীদ মো.মনিরুল ইসলাম, সহকারি কৃষি সম্প্রসারণ অফিসার মো.মোশারফ হোসেন, উপসকারি উদ্ভিদ সংরক্ষন অফিসার মো.জামাল হোসেন, উপসহকারি কৃষি অফিসার মো.আবুল কালাম, মো.আসাদুল ইসলাম চিনু, মো.হাসিবুর রহমান ও  মো.জাহিদুল ইসলাম প্রমূখ।

সভা শেষে উপজেলার ৪শত ৯০ জন কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। এর মধ্যে ২শত জন কৃষককে ভুট্রা, ২শত ২০ জনকে মুগ ও ৭০ জনকে সুর্যমূখী বীজ দেওয়া হয়। প্রতি কৃষককে ডিএফপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি সার দেওয়া হয়।  

এই বিভাগের আরো খবর