রোববার   ১৫ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৫ মুহররম ১৪৪১

ঝালকাঠি আজকাল
১৮৭

উপজেলা পরিষদ নির্বাচন

কাঁঠালিয়ায় আওয়ামী লীগ সরব বিএনপি নিরব

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০১৯  


একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই ঝালকাঠির কাঠালিয়ায় বইছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সম্ভব্য প্রার্থীরা সরব হলেও উল্টো চিত্র বিএনপির তারা রয়েছে অনেকটা নিরব। কেন্দ্রিয় নির্দেশের অপেক্ষায় রয়েছে তারা ।
এবার দলীয় প্রতিকে নির্বাচন হওয়ায় প্রার্থীরা আটঘাট বেধেঁই মাঠে নেমেছেন। দলীয় মনোনয়ন পেতে লবিংয়ে ব্যস্ত নবীন প্রবীণ অর্ধ ডজন চেয়ারম্যান প্রার্থী। ইতিমধ্যে আওয়ামী লীগের সম্ভব্য প্রার্থীরা মাঠ চষে বেড়াচ্ছেন।
উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছে  উপজেলা আওয়ামী লীগের আহবায়ক, বিআরডিবির সাবেক চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.গোলাম কিবরিয়া সিকদার, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও কাঠালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট মরহুম ফজলুল হকের ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জেলা ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এমাদুল হক মনির, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ব্যবসায়ী মো.তরুন সিকদার, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা ও  আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবুল বসার বাদশা, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও জেলা আইনজীবি সমিতির সাবেক সম্পাদক এ্যাডভোকেট এম.এ জলিল।
ভাইস চেয়ারম্যান পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক দলিল লেখক সমিতির সাধারন সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য মো.জাহিদ হোসেন মল্লিক, উপজেলা কৃষক লীগের সভাপতি ও কাঠালিয়া পাইলট গালর্স স্কুল এন্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.হারুন অর রশীদ জমাদ্দার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাবেক যুবলীগ নেতা দলিল লেখক সমিতির সাবেক সাধারন সম্পাদক ব্যবসায়ী মো.মঞ্জুরুল হক পারভেজ ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার চেঁচরী রামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিউদ্দিন তালুকদার মনির পুত্র ব্যবসায়ী ঢাকাস্থ কাঠালিয়া যুব কল্যাণ সংস্থার সম্পাদক ও আওয়ামী লীগ নেতা মাহামুদুল হাসান টপি।
নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক, মনস্বিতা মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতা ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফাতেমা খানম, জেলা পরিষদ সদস্য উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক ও প্রধান শিক্ষক রেবা রানী মন্ডল, উপজেলা আওয়ামী যুব মহিলা লীগের আহবায়ক, উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক, বিএম বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্রলীগের সাবেক সদস্য ও কাঠালিয়া কলেজ ছাত্রলীগের সাবেক মহিলা সম্পাদিকা নাজমীন আক্তার তুলি, কাঠালিয়া তফাজ্জল হোসেন (মানিক মিয়া) ডিগ্রি কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু বকর সিদ্দিক জুয়েলের স্ত্রী উপজেলা যুব লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা উপজেলা মহিলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদ সদস্য কাঠালিয়া সদর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও সনিয়া আক্তার এবং কাঠালিয়া সদর ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য ও উপজেলা যুব মহিলা লীগ নেত্রী সাবিনা ইয়াসমিন।  
মনোনয়ন প্রত্যাশী মো.এমাদুল হক মনির বলেন, মানুষ এখন পরিবর্তন চায়। মাননীয় নেত্রি বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা মানবতার মা শেখ হাসিনা তরুনদের অগ্রাধিকার দিবে এ আশায় আমি মনোনয়ন প্রত্যাশী। আশা করি এলাকার উন্নয়ন ও দলের স্বার্থেই নুতনদের মনোনয়ন দেওয়া হবে। 
উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সিকদার বলেন, প্রথমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বর্তমানে উপজেলা চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। জনগণের পাশে থেকে এলাকার ব্যাপক উন্নয়ন করেছি। তাই মানুষ এলাকার উন্নয়নের স্বার্থে আমাকেই দলীয় মনোনয়ন দেবে দল। 
উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জাকির হোসেন কবির বলেন, উপজেলা নির্বাচনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। কেন্দ্রের সিদ্ধান্তের উপর নির্ভর করছে সবকিছু।

এই বিভাগের আরো খবর