• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
৭৫

করোনা : বিভাগভিত্তিক দায়িত্ব পেলেন ৮ জনস্বাস্থ্য বিশেষজ্ঞ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গৃহীত স্বাস্থ্যসেবা কার্যক্রম পর্যালোচনা ও সমন্বয়ের লক্ষ্যে দেশের আট বিভাগে আটজন জনস্বাস্থ্য বিশেষজ্ঞকে দায়িত্ব প্রদান করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

দায়িত্বপ্রাপ্তরা হলেন- চট্টগ্রাম বিভাগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এম এ ফয়েজ; ঢাকা বিভাগে স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মনির হোসেন; রাজশাহী বিভাগে বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. লিয়াকত আলী; খুলনা বিভাগে আইসিডিডিআরবির সিনিয়র সায়েন্টিফিক অফিসার ডা. ইকবাল আনোয়ার; ময়মনসিংহ বিভাগে বাংলাদেশ ইউনভার্সিটি অব হেলথ সায়েন্সেস সেন্টার ফর ইঞ্জুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চের অধ্যাপক ফজলুর রহমান; সিলেট বিভাগে প্রাইভেট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সাবেক সভাপতি ডা. এ জে এম ফয়সাল; বরিশাল বিভাগে ইউনিসেফের প্রাক্তন কর্মসূচি সমন্বয়ক ডা. তারিক হোসেন ও রংপুর বিভাগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সাবেক পরিচালক ডা. মো. মওদুদ হোসেন।

গতকাল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তাদের কার্যপরিধিতে বলা হয়, দায়িত্বপ্রাপ্ত বিশেষজ্ঞরা শাসন বিভাগের অন্তর্গত বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে গৃহীত স্বাস্থ্যসেবা কার্যক্রম প্রস্তুতি অন্যান্য কার্যক্রম পর্যালোচনা করবেন। এ সব কার্যক্রমের সুবিধা এবং বাস্তবসম্মতভাবে বৃদ্ধি ও কার্যকর করার লক্ষ্যে পরামর্শ দেবেন। বিশেষজ্ঞরা বিভাগীয়, জেলা ও উপজেলা কমিটিকে করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় পরামর্শ প্রদান করবেন। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে জাতীয় পর্যায়ের প্রস্তুতির সঙ্গে সঙ্গতি রেখে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে সমন্বয় করবেন।

ঝালকাঠি আজকাল
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর