মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

ঝালকাঠি আজকাল
১১৮৬

ইতিহাসে প্রথম নারী প্রার্থী হতে যাচ্ছেন মহিলালীগ সভানেত্রী লাইজু

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯  

ইতিহাসে প্রথম নারী প্রার্থী হতে যাচ্ছেন মহিলালীগ সভানেত্রী লাইজু

রাজাপুর প্রতিনিধিঃ পঞ্চম বারের উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ঝালকাঠি রাজাপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন উপজেলা আওয়ামীলীগের অনেকেই। ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করে অনেকেই শুরু করেছেন দৌড়ঝাঁপ। তাদের ভিতরে কিছু নতুন মুখসহ রয়েছে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান। এদিকে রাজাপুরের ইতিহাসে চেয়ারম্যান পদে সর্বপ্রথম নারী প্রার্থী হয়ে নির্বাচনে দলীয় টিকিট পেতে দৌড়ঝাঁপের শীর্ষে রয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও বর্তমান উপজেলা পরিষদ মহিলা ভাইস-চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। আর তিনি গত দশ বছর মহিলা ভাইস-চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে উপজেলার সকল মানুষের কাছে বেশজনপ্রিয়তা পেয়েছেন। ছয়টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় প্রথম নারী প্রার্থী হিসেবে তার অংশগ্রহনে নারী ভোটারসহ অনেকেই ইতিবাচক হিসেবে দেখছেন।
আর এই চেয়ারম্যান পদে ইতিহাসে প্রথম নারী প্রার্থী ব্যক্তিগত জীবনে তিনি রাজাপুর সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম বারি খান এর স্ত্রী ও তিন সন্তানের জননী। তার পিতা প্রবীন নেতা সাবেক থানা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক আবুল হোসেন ফরাজী, চাচা প্রবীন আওয়ামীলীগ নেতা স্বাধীনতা উত্তর উপজেলার গালুয়া ইউনিয়নের চেয়ারম্যান আমৃত্যু দপ্তর সম্পাদক মরহুম নুর হোসেন ফরাজী, মামা আমৃত্যু উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক মরহুম অ্যাডভোকেট হোসেন আলী পনু মোল্লা, বড়ভাই ৭৫ পরবর্তী থানা ছাত্রলীগের সভাপতি, ছোটভাই বোনরা থানা জেলা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের গুরুত্তপূর্ন পদে দ্বায়িত্ব পালনকরেন। আসন্ন উপজেলা নির্বাচনে এছারাও স্থানীয় আওয়াামীলীগ থেকে অনেকেই প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে মাঠে কাজ শুরু করেছেন। বরাবরই উপজেলায় আওয়ামীলীগ থেকে একাধিক প্রার্থী উপজেলা নির্বাচনে মনোনয়ন প্রাপ্তির জন্য লড়াই করেন। আর এতে দ্বিধা-বিভক্ত হয়েপরে স্থানীয় আওয়ামীলীগ। এবারও এর ব্যতিক্রম হবেনা এমটাই মনে করছেন স্থানীয়রা।
উল্লেখ্য, এ উপজেলায় প্রথমবার ১৯৮৫ সালে তালুকদার শামিম জাহাঙ্গির, দ্বিতীয় বারে ১৯৯০ সালে আঃ শুকুর মৃধা, তৃতীয়বার ২০০৯ সালে মিলন মাহমুদ বাচ্চু মৃধা, চতুর্থবার ২০১৪ সালে অধ্যক্ষ মনিরউজ্জামান রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করেন।

 

এই বিভাগের আরো খবর