• রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
ভুয়া করোনা রিপোর্ট তৈরির মামলায় জেকেজির ডা. সাবরিনা গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনা মোকাবেলায় শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা মজুরির চেয়ে বেশি টাকা ঘরে বসেই পাবেন পাটকল শ্রমিকরা-প্রধানমন্ত্রী রাতের অন্ধকারে যারা ক্ষমতায় এসেছিল তারাই দেশকে দুর্নীতি শিখিয়েছে করোনাভাইরাসে মারা গেলেন আরও ৪১ জন যে যাই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, নেব: প্রধানমন্ত্রী করোনা সংকট উত্তরণে এখনই জোরালো-সুসমন্বিত বৈশ্বিক সাড়া দরকার উত্তরার পর রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা ক্ষতি ও অর্থনৈতিক বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার
৩৮

অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হোন : জয়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  


অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হতে দেশের আইসিটি খাতের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

মঙ্গলবার আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের সম্মেলন কক্ষে আইসিটি বিভাগ এবং এর আওতাধীন দফতর/সংস্থাসমূহের কার্যক্রম, অর্জন এবং অগ্রগতি বিষয়ক এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

সভায় সজীব ওয়াজেদ জয়ের কাছে অ্যাসোসিও’র আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড হস্তান্তর করেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশের আইসিটি খাতকে আরও এগিয়ে নিতে বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আমাদের সবাইকে অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হতে হবে। আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে বাংলাদেশ যে পরিচিতি পাচ্ছে এ পুরস্কার তারই স্বীকৃতি। আইসিটি খাতের বিশ্বের সেরা প্র্যাক্টিসগুলো গ্রহণ করতে তিনি পরামর্শ দেন।

সজীব ওয়াজেদ এ অর্জনে আনন্দিত ও উচ্ছ্বাস প্রকাশ করেন এবং আইসিটি বিভাগের প্রতিমন্ত্রীসহ সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং আইডিইএ প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হকসহ আইসিটি বিভাগ এবং এর আওতাধীন দফতর ও সংস্থাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী আইসিটি বিভাগ সম্প্রতি সরকারি সেবাগ্রহীতাদের মতামত পরিবীক্ষণের জন্য এবং সেবাগ্রহীতাদের মতামতের ভিত্তিতে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ‘ডিজিটাল মতামত পরিবীক্ষণ ব্যবস্থা’ চালু করে, যা সজীব ওয়াজেদ পর্যবেক্ষণ করেন।

এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, উদ্যোগটি আইসিটি বিভাগের সেবার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তথ্যপ্রযুক্তিতে এশিয়ার অন্যতম বৃহত্তম সংগঠন ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও)’ আইসিটি এডুকেশন ক্যাটাগরিতে আইসিটি খাতে বিশেষ অবদানের জন্য এ আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করে।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি আইসিটি খাতে প্রশিক্ষণ ও মনিটরিংয়ের মাধ্যমে দক্ষ জনবল ও উদ্যোক্তা তৈরিতে কাজ করছে আইডিইএ প্রকল্প।

ঝালকাঠি আজকাল
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর