মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

ঝালকাঠি আজকাল
৩৩

অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

ঝালকাঠি-পটুয়াখালী মহাসড়কে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কয়েকটি পরিবহনকে জরিমানা ও সৌদিয়া পরিবহনে যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত বাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা করেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বুধবার (২১ আগস্ট) বিকেলে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া জিরো পয়েন্ট এলাকায় পটুয়াখালী ও বরগুনা থেকে ঢাকাগামী বিভিন্ন পরিবহনে এ অভিযান চালানো হয়। এসময় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো. ইজাজুল হকও অভিযানে উপস্থিত ছিলেন।

যাত্রীরা অভিযোগ করেন, ঈদুল আজহাকে ঘিরে ঝালকাঠি, বরিশাল ও পটুয়াখালী সড়কে যাতায়াতকারী পরিবহনগুলোতে যাত্রীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। ঈদের এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও চলে এ স্বেচ্ছাচারিতা।

এ ব্যাপারে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, বিভিন্ন পরিবহনে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া নেওয়া হচ্ছে এমন অভিযোগ এবং ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালানো হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়ায় সৌদিয়া নামের একটি পরিবহন থেকে বাড়তি টাকা যাত্রীদের কাছে ফেরত দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর